• +8801819016342
  • dks.foundation1@gmail.com
  • রূপসা উপজেলা সদর, রূপসা, খুলনা
  • 10.00 AM - 5.00 PM
  • Saterday - Thursday
ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এর বার্তা

জীবনের সবচেয়ে অবিরাম এবং জরুরি প্রশ্নটি হল, ‘আপনি অন্যের জন্য কী করছেন?’
-মার্টিন লুথার কিং জুনিয়র.

“আপনি যদি একশ লোককে খাওয়াতে না পারেন তবে কেবল একজনকে খাওয়ান”- মাদার তেরেসা

এই খুব অনুপ্রেরণামূলক উক্তি আমার মন পরিবর্তন করেছে যে আমরা আসলে এই পৃথিবীতে কি করছি। আমাদের ভাই, বোন এবং বাচ্চাদের যাদের খারাপভাবে প্রয়োজন তাদের জন্য একটি আরও ভাল জীবন উপস্থাপন করার জন্য আমাদের অবশ্যই দায়িত্বের অংশটি করা উচিত। “মানুষ জনগণের জন্য” একটি অতি প্রাচীন এবং সর্বজনীন উক্তি। কিন্তু সাধারণত এটি আমাদের ব্যবহারিক জীবনে প্রতিফলিত হয় না। দুর্ভাগ্যক্রমে আমরা আমাদের বক্তৃতা এবং পাঠ্যে সীমাবদ্ধ করেছি। যদিও, আমাদের সমাজের সকল প্রতিবন্ধী,
সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের প্রতি সকল সক্ষম ও বিশেষাধিকারী সম্প্রদায়ের হাত বাড়ানো উচিত ছিল।

সমাজের সাথে আমার সংযুক্তির মাধ্যমে আমি উপলব্ধি করতে পারলাম যে অনেক দক্ষ এবং দয়ালু মানুষ আছেন যারা প্রতিবন্ধী,সুবিধাবঞ্চিত গোষ্ঠীকে সাহায্য করার জন্য ইতিবাচক মনোযোগ দেন। তবে সঠিক প্ল্যাটফর্ম, সুযোগ এবং অন্যান্য বেশ কয়েকটি কারণে না পাওয়া কারণে এটি সব সময় কার্যকর হয় না। এটা আমি আমার অভিজ্ঞতার মাধ্যমে উপলব্ধি করেছি যেহেতু আমি মানবতার জন্য যাত্রা শুরু করেছি।

যেহেতু আমরা উন্নয়নশীল বিশ্বের সমাজে বাস করি, তাই প্রতিবন্ধী,সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর মধ্যে বিভিন্ন ধরনের সমস্যা এবং অসুবিধা বিরাজ করছে। আমি বিশ্বাস করি যে কোনও একটিই সংস্থা এই সমস্যাগুলি একা সমাধান করতে পারে না বা সমাজের সমস্ত চ্যালেঞ্জ একসাথে মোকাবেলা করতে পারে না। সুতরাং দীর্ঘমেয়াদী পূর্বাভাস এবং সূক্ষ্ম পরিকল্পনার মাধ্যমে আমাদের নিয়মিতভাবে জীবনযাত্রার মানোন্নয়ন শুরু করতে হবে। সরকারী সংস্থা এবং জাতীয় / আন্তর্জাতিক সহযোগিতা দ্বারা সমর্থিত আমরা জনগণের জন্য একই সাথে কাজ করতে সক্ষম হব আমরা অন্যকে আমাদের পদক্ষেপ অনুসরণ করতে অনুপ্রাণিত করতে সক্ষম হব।

প্রথম দিন থেকেই ডাঃ খাঁন শফিকুল ইসলাম ফাউন্ডেশন (ডিকেএস) প্রতিবন্ধী,সুবিধাবঞ্চিত,অসহায় এমন লোকদের পাশে দাঁড়ানোর জন্য নিরলসভাবে কাজ করার চেষ্টা করছে। “মানবতার কল্যাণে নিবেদিত” এই মূলমন্ত্রের কথা মাথায় রেখে ডাঃ খাঁন শফিকুল ইসলাম ফাউন্ডেশন (ডিকেএস) তার সামাজিক উন্নয়নের বিভিন্ন খাতে কাজ করার যাত্রায় রয়েছে। নিম্নলিখিতটি গ্রহণের জন্য এই ফাউন্ডেশনটি প্রাথমিকভাবে বাস্তবে রূপ নিয়েছে:
১) ডিকেএস নিউজ ২৪.কম-সত্যের পক্ষে ও প্রতিবন্ধীদের অধিকারের কথা বলার গনমাধ্যম।
২)ডিকেএস ব্লাড ব্যাংক-একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক মানবতার বন্ধন । সকালের জন্য উমোক্ত।
৩)ডিকেএস হোমিও ক্লিনিক- ফাউন্ডেশনের সকল সদস্যদের জন্য( ফ্রী)  চিকিৎসা ও ঔষধ প্রদান করছে।
৪)ডিকেএস হিয়ারিং সেন্টার -ফাউন্ডেশনের সকল সদস্যদের কর্ণ পরিক্ষা (ফ্রী)।
৫)প্রতিবন্ধী শিশুদের শিক্ষার জন্য রয়েছে রূপসা প্রতিবন্ধী বিদ্যালয় ও পূনর্বাসন কেন্দ্র।
৬)মৃত ব্যক্তিদের /বেওয়ারিশ লাশ দাফন কাফন ফ্রী।

আমি ফাউন্ডেশনের চলমান কর্মকাণ্ডে ব্যক্তিগতভাবে খুশি এবং আত্মবিশ্বাসী। আমি বিশ্বাস করি যে আমাদের বন্ধু-বান্ধব, শুভাকাঙ্ক্ষী এবং বিশ্বব্যাপী আন্তরিক হৃদয় মানুষ আমাদের সমাজের প্রতিবন্ধী,সুবিধাবঞ্চিত,অসহায় মানুষের জীবনযাত্রার ব্যবস্থা করতে এই যাত্রায় আমার সাথে যোগ দেবেন। আমি আশ্বস্ত করতে চাই যে কোন প্রশাসনিক খরচ নেই এবং যে কোন অনুদানের 100% কার্যত মানুষের কাছে পৌঁছায়। যদি আমরা সবাই একত্রিত হই, তাহলে উপরে উল্লেখিত গুরুত্বপূর্ণ লক্ষ্যগুলি শীঘ্রই একটি বাস্তবতা হবে। আপনাদের সকলের সহায়তায় আমরা এই অমূল্য মানবিক প্রচেষ্টা চালিয়ে যেতে পারি এবং আমাদের সম্প্রদায়ের সেবা করতে পারি। সর্বশক্তিমান আল্লাহ আমাদের মঙ্গল করুন। দীর্ঘজীবী মানবতা, দীর্ঘজীবী “ডাঃ খাঁন শফিকুল ইসলাম ফাউন্ডেশন ”।

ফেসবুকে আমরা
বাংলা BN English EN